তিন দিনের কোয়ারেন্টাইন শেষ। শুক্রবার (২৭ আগস্ট) থেকে নিউ জিল্যান্ড সিরিজের অনুশীলন শুরু করে দিয়েছে বাংলাদেশ দল। আজ সকাল ১০টার কিছু আগে মিরপুর শের-ই-বাংলায় ঘাম ঝরাতে নামেন মাহমুদউল্লাহরা। সাকিবকে ছাড়াই অনুশীলনে নেমেছে বাংলাদেশ। কোয়ারেন্টাইনের ৭২ ঘণ্টা পূরণ না হওয়ায় অনুশীলনে নামতে পারছেন না বিশ্বসেরা অলরাউন্ডার। ২৮ আগস্ট থেকে সাকিবকে অনুশীলনে দেখা যাবে বলে নিশ্চিত করেছে বিসিবির মিডিয়া বিভাগ। গত ২৪ আগস্ট দিবাগত রাতে ঢাকায় ফেরেন তিনি। নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ২৪ আগস্ট থেকে শুরু হয় কোয়ারেন্টাইন। তিন দিনের কোয়ারেন্টাইন শেষে আজ বিকালে অনুশীলনে নামবে নিউ জিল্যান্ড দলও।

অনুশীলন চলবে ৩১ আগস্ট মঙ্গলবার পর্যন্ত। ৫ টি-টোয়েন্টির এই সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর। বাকি ৪টি খেলা হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। বিকেল ৪টায় সবগুলো খেলা হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আসন্ন সিরিজকে কেন্দ্র করে বৃহস্পতিবার (১৯ আগস্ট) ১৯ জনের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন মুশফিকুর রহিম, লিটন দাস ও আমিনুল ইসলাম বিপ্লব। বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন।

বাংলাদেশ স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, নাঈম শেখ, কাজী নুরুল হাসান, শামীম হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।